রবিবার, ৪ঠা ফেব্রুয়ারি, ২০১৮ ইং ২২শে মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ

সৌদি আরবে পরিবার ভিসা ৬ মাস

ksa visa 26ডেস্ক রির্পোট : সৌদি আরবে বিভিন্ন দেশের কর্মরত প্রবাসিদের সঙ্গে তার পরিবারের সদস্যরা দেখা করতে গেলে তাদের ভিসার মেয়াদ সর্বোচ্চ ৬ মাস পর্যন্ত বহাল থাকবে। দেশটিতে কর্মরত কারো সঙ্গে তার পরিবারের সদস্যরা সৌদি আরবে যাওয়ার পর তার পাসপোর্টে ওই নির্ধারিত সময় অতিবাহিত করার বিষয়টি উল্লেখ থাকবে যা কম্পিউটারে তথ্য হিসেবে জমা রাখবে পাসপোর্ট অফিস। নির্ধারিত সময় ফুরিয়ে গেলে পাসপোর্ট অফিস থেকে তার খোঁজ নেয়া শুরু হবে যে সংশ্লিষ্ট ব্যক্তি অবৈধভাবে সৌদি আরবে অবস্থান করছে কি না।

সৌদি আরবের পাসপোর্ট বিভাগের কর্মকর্তা লে. কর্নেল আহমেদ বিন ফাহাদ আল লুহাইডান বিষয়টি আরব নিউজকে নিশ্চিত করেছেন। তিনি জানান, পাসপোর্ট বিভাগ এধরনের কার্যক্রম চালু করেছে যেখানে সৌদি আরবে কর্মরত কারো পরিবারের সদস্য বেড়াতে এলে ৬ মাসের বেশি অতিবাহিত করছে কি না তা স্বয়ংক্রিয়ভাবে তদারকি করা হবে।

এ বছরের শুরুতে সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রী প্রিন্স মোহাম্মদ বিন নাইফ দেশটিতে কর্মরত বিদেশি নাগরিকদের কোনো স্বজন এসে থাকলে তাদের ভিসার মেয়াদ বৃদ্ধি করার জন্যে এ বছরের শেষ পর্যন্ত সময় সীমা বেঁধে দেন। বিভিন্ন দেশ থেকে উমরা পালন বা বেড়াতে আসার পর অনেক মানুষ অবৈধভাবে সৌদি আরবে থেকে যায় এবং এ বিষয়টি নিয়ন্ত্রণের জন্যে দেশটির সরকার এধরনের ভিসার মেয়াদ ৬ মাস পর্যন্ত করে দিয়েছে।