মঙ্গলবার, ২৬শে জুন, ২০১৮ ইং ১২ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

সমঝোতা চুক্তি সত্ত্বেও উত্তর কোরিয়ার ওপর নিষেধাজ্ঞা অব্যাহত রাখল যুক্তরাষ্ট্র

উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনের সঙ্গে সম্প্রতি একটি সমঝোতা চুক্তি সই করার পরও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দেশটির ওপর অবরোধের মেয়াদ বৃদ্ধি করেছেন। শুক্রবার এক বিবৃতির মাধ্যমে যুক্তরাষ্ট্র পিয়ংইয়ং-এর বিরুদ্ধে আরোপিত নিষেধাজ্ঞার মেয়াদ আরো এক বছরের জন্য নবায়ন করেছে।

ট্রাম্প মার্কিন কংগ্রেসকে লেখা এক চিঠিতে উত্তর কোরিয়াকে তাদের জন্য ‘অস্বাভাবিক ও মারাত্মক হুমকি’ হিসেবে উল্লেখ করে আরো এক বছরের জন্য নিষেধাজ্ঞা নবায়নের কথা জানান। ট্রাম্পের নির্দেশনার পর উত্তর কোরিয়ার বিরুদ্ধে আরোপিত কঠোর অর্থনৈতিক নিষেধাজ্ঞা বহাল রাখা হয়েছে।

আরও : একটি আমের দাম দেড় হাজার টাকা!

মার্কিন প্রেসিডেন্ট এমন সময় উত্তর কোরিয়াকে তার দেশের জন্য হুমকি হিসেবে বর্ণনা করলেন যখন চলতি মাসের গোড়ার দিকে সিঙ্গাপুরে কিম জং-উনের সঙ্গে সাক্ষাতের পর তিনি বলেছিলেন, আমেরিকার বিরুদ্ধে পিয়ংইয়ং-এর পরমাণু হুমকির অবসান ঘটেছে।

উল্লেখ্য, গত ১২জুন সিংগাপুরে উত্তর কোরিয়ার নেতা কিম জং উন ও ডোনাল্ড ট্রাম্পের মধ্যে একটি ঐতিহাসিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে পিয়ংইয়ং এর পরমাণবিক নিরস্ত্রিকরণের শর্তে তাদের ওপর থেকে সকল নিষেধাজ্ঞা প্রত্যাহারের প্রতিশ্রুতি দিয়ে একটি সমঝোতা চুক্তিও সাক্ষর হয়। দ্য গার্ডিয়ান

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

মালয়েশিয়ার এই মসজিদে যেতে পারবেন না পর্যটকরা

মিয়ানমার সেনাবাহিনীর শীর্ষ সাত কর্মকর্তাকে শাস্তি দিল ইইউ

গৃহবধূ ও যুবককে ল্যাম্পপোস্টে বেঁধে নির্যাতন, ছবি ভাইরাল!

বার্লিনে ইমাম ও রাব্বি একই সাইকেলে, অংশ নিলেন সম্প্রীতির মিছিলে

মসজিদ নির্মাণে কথা রাখেনি সৌদি আরব

মোংলা বন্দরের উন্নয়নে ৬ হাজার ২৫৬ কোটি টাকার ঋণ সহায়তা দিচ্ছে ভারত