সোমবার, ১৪ই মে, ২০১৮ ইং ৩১শে বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

সাকিবদের আরেকটি দুর্দান্ত জয়

স্পোর্টস ডেস্ক : চলমান আইপিএলে একের পর এক দুর্দান্ত জয় তুলেই নিচ্ছে সানরাইজার্স হায়দ্রাবাদ। বড় লক্ষ্যও এখন উইলিয়ামসন-সাকিবদের বাধা হয়ে দাঁড়াতে পারছে না। সর্বশেষ দিল্লি ডেয়ারডেভিলসের দেয়া ১৮৮ রানের লক্ষ্যকেও মামুলি টার্গেট বানিয়ে ৯ উইকেটের বড় ব্যবধানে জয় তুলে নিয়েছে দলটি।

এই আসরে গত ২২ এপ্রিল চেন্নাই সুপার কিংসের বিপক্ষে সর্বশেষ হেরেছিল হায়দ্রাবাদ। যেখানে এখন পর্যন্ত ১১ ম্যাচের ৯টিতেই জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে ২০১৬ সালের চ্যাম্পিয়নরা।

এদিন ৪২তম ম্যাচে ঋশভ প্যান্তের সেঞ্চুরির ওপর ভর করে প্রথমে ব্যাট করা দিল্লি নির্ধারিত ৫ উইকেট হারিয়ে ১৮৭ করে। তবে শিখর ধাওয়ান ও কেন উইলিয়াসনের ব্যাটে পাত্তাই পেল না ঘরের মাঠে খেলতে নামা দিল্লি। ৭ বল বাকি থাকতেই এক উইকেট হারিয়ে ১৯১ করে জয়র বন্দরে পৌঁছে যায় হায়দ্রাবাদ।

ফিরোজ শাহ কোটলায় জয়ের লক্ষ্যে খেলতে নেমে অবশ্য শুরুটা ভালো হয়নি হায়দ্রাবাদের। দলীয় ১৫ রানে হার্শাল প্যাটেলের বলে এলবি হয়ে ফেরেন ওপেনার অ্যালেক্স হেলস (১৪)। কিন্তু দিল্লি হয়তো ভাবতেও পারেনি এটি তাদের বোলিংয়ে একমাত্র সাফল্য হয়ে থাকবে।

দ্বিতীয় উইকেট জুটিতে ১৭৬ রানের পার্টনারশিপ গড়েন ধাওয়ান ও উইলিয়ামসন। এটি আবার চলমান আইপিএলে এখন পর্যন্ত রেকর্ড জুটি। প্রথমে কিছুটা ধীর গতির হলেও পরে আক্রমণাত্মক খেলেই জয় এনে দেয় এই জুটি। মাত্র ৮ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত ধাওয়ান ৫০ বলে ৯টি চার ও ৪টি ছক্কায় ৯২ করে অপরাজিত থাকেন।

কম যাননি অধিনায়ক উইলিয়ামসনও। ধাওয়ানের সঙ্গে পাল্লা দিয়ে ৫৩ বলে ৮টি চার ও ২টি ছক্কায় হার না মানা ৮৩ রান আসে এই নিউজিল্যান্ড দলনেতার ব্যাট থেকে। এখন পর্যন্ত ১১ ম্যাচ খেলে ৬টি হাফসেঞ্চুরিসহ ৪৯৩ করা এ কিউই চলমান আসরে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হলেন। সমান ম্যাচে ৫২১ করা দিল্লির প্যান্ত শীর্ষে রয়েছেন।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

রান্নায় ব্যস্ত শুভশ্রী

রাতে মাঠে নামবে গেইলের পাঞ্জাব

৫০ হাজার টনের ‘দৈত্যাকার’ রণতরী সমুদ্রে ভাসালো চীন

গড়লেন সর্বোচ্চ গোলের রেকর্ড, পেলেন গোল্ডেন বুট

পাকিস্তানের বিপক্ষে ফলোঅন এড়াতে পারল না আয়ারল্যান্ড

অপরাজিত চ্যাম্পিয়ন হওয়া হলো না বার্সেলোনার