বুধবার, ৯ই মে, ২০১৮ ইং ২৬শে বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

নির্বাচন স্থগিতাদেশের বিরুদ্ধে বিএনপি প্রার্থীর আপিল, দুপুরে শুনানি

গাজীপুর সিটি নির্বাচনের ওপরে হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল করেছেন বিএনপি প্রার্থী হাসান উদ্দিন সরকার। আবেদনটির ওপর দুপুর ২টায় শুনানি হবে বলে জানিয়েছেন তার আইনজীবী একেএম এহসানুর রহমান।

এর আগে দুপুর পৌনে একটায় হাইকোর্টের স্থগিতাদেশের বিরুদ্ধে আবেদনের অনুমতির জন্য আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন করার পর অনুমতি পায় হাসান উদ্দিন সরকার।

সোমবার সকালে তার পক্ষের আইনজীবী ব্যারিস্টার সানজিদ সিদ্দিকী জানিয়েছিলেন, চেম্বার আদালত অনুমতি  দিলে হাইকোর্টের স্থগিতাদেশের বিরুদ্ধে আবেদন করবেন হাসান উদ্দিন সরকার।

গতকাল রোববার সীমানা সংক্রান্ত বিষয় নিয়ে গাজীপুর সিটি নির্বাচন তিন মাসের জন্য স্থগিতের নির্দেশ দেন হাইকোর্ট। একইসঙ্গে সাভারের শিমুলিয়া ইউনিয়ন পরিষদের ছয়টি মৌজাকে গাজীপুর সিটি করপোরেশনের অন্তর্ভুক্ত করা গেজেট এবং গাজীপুর সিটি নির্বাচন সংক্রান্ত তফসিল কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন।

এর আগে শিমুলিয়া ইউনিয়নের ছয়টি মৌজা গাজীপুর সিটি করপোরেশনে অন্তর্ভুক্তের বৈধতা চ্যালেঞ্জ করে এবং নির্বাচনের তফসিল নিয়ে এই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ বি এম আজহারুল ইসলাম হাইকোর্টে একটি রিট করেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবি বি এম ইলিয়াস কচি। নির্বাচন কমিশনের পক্ষে তৌহিদুল ইসলাম আর রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেছুর রহমান ছিলেন।

আগামী ১৫ মে এই সিটি করপোরেশনে ভোট হওয়ার কথা ছিল। ইতোমধ্যে আওয়ামী লীগ থেকে জাহাঙ্গীর আলম এবং বিএনপি থেকে হাসান উদ্দিন সরকার মেয়র পদে প্রার্থী হয়েছেন।তারা সমানে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছিলেন।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

নির্বাচন স্থগিতাদেশের বিরুদ্ধে এবার ইসির আপিল

খালেদা জিয়ার জামিন অাদেশ ১৫ মে

‘যতই ভয়ভীতি দেখানো হোক মাঠ ছেড়ে যাব না’

খালেদা জিয়ার জামিন প্রশ্নে আপিল শুনানি চলছে

২৫ মে শান্তি নিকেতনে হাসিনা-মোদীর বৈঠকে থাকবেন মমতা

সরকার জন আত‌ঙ্কে ভুগ‌ছে : রিজভী