বুধবার, ২৫শে এপ্রিল, ২০১৮ ইং ১২ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

খুলনায় ২৮৯টি মধ্যে ২২৬ টি ভোট কেন্দ্রে ঝুঁকিপূর্ণ থাকবে পাঁচ হাজার পুলিশ

খুলনা প্রতিনিধি : খুলনা সিটি করপোরেশনের  (কেসিসি) আসন্ন নির্বাচনে ২৮৯ টি ভোট কেন্দ্রে থাকবে পাঁচহাজার পুলিশ সদস্য ও ৩১টি ওয়ার্ডে থাকছে ৩১টি পুলিশের বিশেষ মোবাইল টিম। নির্বাচন কে সামনে রেখে ৩১ টি ওয়ার্ডে থাকবে ৩১ জন ম্যাজিস্ট্রেট। অপর দিকে ২৮৯টি ভোট কেন্দ্রের মধ্যে ২২৬টিকে ঝুঁকিপূর্ণ এবং ৬৩ টিকে সাধারণ হিসেবে চিহ্নিত করেছে খুলনা মেট্রোপলিটন পুলিশ।

এছাড়া নির্বাচনকে সামনে রেখে শুরু হয়েছে পুলিশের বিশেষ অভিযান। নগরীর প্রবেশদ্বারগুলোতে বসান হয়েছে চেকপোস্ট। নগরীর মধ্যে গুরুত্বপূর্ণ মোড়গুলোতে মাঝে মাঝে ২/৩ ঘণ্টা করে হঠাৎ চেকপোস্ট বসানো হচ্ছে। রেজিস্ট্রেশন বিহীন মটর সাইকেল চলাচলে চলছে বিশেষ অভিযান।

খুলনা মেট্রোপলিটন পুলিশ সূত্রমমতে, খুলনা সদর থানার ৮৬টি কেন্দ্রের মধ্যে ৬৫টি ঝুঁকিপূর্ণ ও ২১টি সাধারণ, লবণচরা থানার ১৫টি কেন্দ্রের মধ্যে ১০টি ঝুঁকিপূর্ণ ও ৫টি সাধারণ, সোনাডাঙ্গা থানার ৭০টি কেন্দ্রের মধ্যে ৫৫টি ঝুঁকিপূর্ণ ও ১৫টি সাধারণ কেন্দ্র। খানজাহান আলী থানার ৪টি কেন্দ্রের মধ্যে ২টি ঝুঁকিপূর্ণ ও ২টি সাধারণ, দৌলতপুর থানার ৪২টি কেন্দ্রের সবগুলোই ঝুঁকিপূর্ণ এবং খালিশপুর থানার ৭২টি কেন্দ্রের মধ্যে ৫২টি ঝুঁকিপূর্ণ ও ২০টি সাধারণ কেন্দ্র। মোট ২৮৯ টি কেন্দ্রের মধ্যে ২২৬ টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ বলে ঘোষণা করা হয়।

এ ব্যাপারে খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ হুমায়ুন কবীর বলেন, ‘কয়েক বছর আগে তারা ঝুঁকিপূর্ণ বলতেন, এখন সেগুলোকে গুরুত্বপূর্ণ কেন্দ্র বলে থাকেন। বেশ কয়েকটি বিষয় বিবেচনা করে এই তালিকা করা হয়েছে। এর মধ্যে রয়েছে যে কেন্দ্রে ভোটার সংখ্যা বেশী, কোনো প্রার্থীর বাড়ির সন্নিকটে ভোট কেন্দ্র কিনা, প্রভাব বিস্তারের আশংকা, যাতায়াত ব্যবস্থা প্রভৃতি’।

তিনি বলেন, ‘প্রাথমিকভাবে ঝুঁকিপূর্ণ প্রতিটি কেন্দ্রে ১০ জন করে পুলিশ এবং সাধারণ প্রতিটি কেন্দ্রে ৮ জন করে পুলিশ মোতায়েন করার পরিকল্পনা রয়েছে। নির্বাচন কমিশনের নির্দেশনা পেলে সে অনুযায়ী পুলিশের সংখ্যা চূড়ান্ত করা হবে। ভোট কেন্দ্রগুলোতে মোট প্রায় ৫ হাজার পুলিশ মোতায়েন করা হবে। বাইরের জেলা থেকে পুলিশ আনতে হবে। এছাড়া ঝুঁকিপূর্ণ কেন্দ্রে ১৪ জন করে আনসার ও সাধারণ কেন্দ্রে ১০ জন করে আনসার দায়িত্ব পালন করতে পারে। কয়েক দিনের মধ্যে বিষয়টি চূড়ান্ত করা হবে। স্ট্রাইকিং ফোর্স হিসেবে বিজিবি থাকবে এবং র‌্যাব সদস্যরা টহল দেবে।

 

 

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

বাংলাদেশিদের ‘রোহিঙ্গা’ সাজিয়ে পাচার

দেশে এলএনজির প্রথম চালান নিয়ে ভিড়ল বিশাল জাহাজ

সিনেমায় এসে নাম বদলেছেন যেসব নায়ক-নায়িকা

ফেনীতে গৃহবধূকে গুলি করে হত্যাকারী যুবলীগ নেতা

রাজনৈতিক আশ্রয় নিতে তারেকের পাসপোর্ট জমা : বিএনপি

কবি বেলাল চৌধুরীকে শহীদ মিনারে সর্বস্তরের শ্রদ্ধা বুধবার