মঙ্গলবার, ১২ই জুন, ২০১৮ ইং ২৯শে জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় নিষিদ্ধ  ৪৬ মণ পিরানহা মাছ জব্দ, ভ্রাম্যমান আদালতে জরিমানা

তৌহিদুর রহমান নিটল, ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়া আখাউড়া উপজেলার ঘাগুটিয়া গ্রামে দিনব্যাপী ভ্রাম্যমান আদালত  পরিচালনা করে নিষিদ্ধ ঘোষিত ৪৬ মণ পিরানহা মাছ জব্দ করা হয়েছে। এসময় মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইনে দুইজনকে অর্থদন্ডসহ  একজনের বিরুদ্ধে নিয়মিত মামলার  করা সুপারিশ করা  হয়েছে। মঙ্গলবার সকাল থেকে দিনব্যাপী
ভ্রাম্যমান আদালত  পরিচালনা করেন আখাউড়া উপজেলার সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জেসমিন সুলতানা। এসময় অভিযানে আরো উপস্হিত  ছিলেন বিজিবির -২৫ ব্যাটালিয়ন অধিনায়ক ল্যা: কর্ণেল শাহ আলীসহ ঘাগুটিয়া বিজিবি ক্যাম্পের সদস্যরা ও উপজেলা মৎস্য কর্মকর্তা শরিফুল ইসলাম।
ভ্রাম্যমান আদালত সূএ জানায়, উপজেলার  ঘাগুটিয়া গ্রামের তিনটি পুকুরে আদালত  পরিচালনা করে ৪৬ মণ নিষিদ্ধ ঘোষিত পিরানহা মাছ জব্দ করা হয়। এসময় মৎস্য রক্ষা ও সংরক্ষন আইন  স্থানীয় ধর্মনগর গ্রামের মো: সেলিম মিয়া (৪২) ও আব্দুল মন্নান (৬৫) কে অর্থদন্ডে  জরিমানা করা হয়। মনিয়ন্দ গ্রামের টুটন মিয়া (৪৫) এর পুকুর থেকে বিপুল পরিমান নিষিদ্ধ ঘোষিত পিরানহা মাছ জব্দ হওয়ায় তার বিরুদ্ধে নিয়মিত মামলা করা প্রক্রিয়া চলছে।
এ ব্যাপারে নির্বাহী ম্যাজিষ্ট্রেট জেসমিন সুলতানা জানান, দেশীয় মাছ ও পরিবেশের জন্য ক্ষতিকর রাক্ষুসে স্বভাবের পিরানহা মাছ পালন ও বাজারজাতকরণ আইনতদন্ডনীয় অপরাধ। তিনি আরো জানান, সবার উপস্থিতিতে জব্দকৃত মাছ বিনষ্ট করা  হয়েছে।
Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

মাদক ব্যবসায়ীদের হামলায় ২ পুলিশ কর্মকর্তা আহত

ঈদ উপলক্ষে আখাউড়া স্থলবন্দরে টানা সাত দিনের ছুটি

আখাউড়ায় ১৬ পথশিশু পেল পছন্দের পোশাক

ব্রাহ্মণবাড়িয়ায় গণপিটুনিতে ডাকাত নিহত

ব্রাহ্মণবাড়িয়ায় ঈদ উপলক্ষে অসহায় দুঃস্থদের মাঝে চাউল বিতরণ

জেলা আইনজীবি সমিতির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত