সোমবার, ৪ঠা ডিসেম্বর, ২০১৭ ইং ২০শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

আমাকে সৎ থাকতেই হবে : তামিম ইকবাল

AmaderBrahmanbaria.COM
নভেম্বর ৩০, ২০১৭

---

স্পোর্টস ডেস্ক : ইনজুরি কাটিয়ে দলের দায়িত্ব বুঝে নেওয়ার পর পাল্টে গেছে কুমিল্লা ভিক্টোরিয়ানসের চেহারা। বিপিএলের চট্টগ্রাম পর্ব শেষে তামিম ইকবালের দল এখন পয়েন্ট তালিকার শীর্ষে অবস্থান করছে।

বন্দরনগরীতে অনুষ্ঠিত শেষ ম্যাচে গতকাল বুধবার রাতে এক অসাধারণ ঘটনা ঘটিয়ে আলোচনায় এসেছেন তামিম ইকবাল। তামিমের এই উদারতায় ধন্য ধন্য করছে সবাই।

কী হয়েছিল ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে সেই ম্যাচে? ঢাকার ইনিংসের ১৮তম ওভার চলছে। কুমিল্লা তখন জয়ের সুবাস পাচ্ছে। এমন সময় ওভারের দ্বিতীয় বলে ডোয়াইন ব্রাভোর সঙ্গে ধাক্কা লেগে রান আউট হয়ে ফিরে যাচ্ছিলেন কেভন কুপার। কিন্তু বিষয়টি সাথে সাথে উপলব্ধি করে ছুটে আসেন তামিম। প্যাভিলিয়নের পথ ধরা কুপারকে ফিরিয়ে এনে আবারও ব্যাটিং করার সুযোগ দেন।

তামিম বলেছেন, তার দল হারের মুখে থাকলেও একই কাজ করতেন তিনি। জাতীয় দলের ড্যাশিং এই ওপেনারের ভাষায়, ‘আমরা ক্রিকেটকে বলি ভদ্রলোকের খেলা।

আমাকে তাই সৎ থাকতেই হবে। সেটিই চেষ্টা করেছি। আমার দল যদি হারার অবস্থানে থাকত, তাহলেও আমি একই কাজ করতাম। ‘
ক্রিকেটের নিয়মানুযায়ী প্রতিপক্ষ অধিনায়ক চাইলে ফেরাতে পারেন আউট হওয়া ব্যাটসম্যানকে। সেই কাজই করেছেন তামিম। যদিও শেষ পর্যন্ত ম্যাচটি কুমিল্লা ভিক্টোরিয়ানস জিতে নিয়েছে। দ্বিতীয় জীবন পেয়েও কাজে লাগাতে পারেননি কুপার। আউট না হলেও ৯ রানের বেশি করতে পারেননি। তবে তামিমের এই উদারতা ক্রিকেটপ্রেমীদের কাছে অসাধারণ এক দৃষ্টান্ত হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে।