সোমবার, ৪ঠা ডিসেম্বর, ২০১৭ ইং ২০শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

মিস ওয়ার্ল্ড যে ডায়েট প্ল্যান অনুসরণ করেন

AmaderBrahmanbaria.COM
নভেম্বর ৩০, ২০১৭

---

লাইফস্টাইল ডেস্ক : সম্প্রতি মিস ওয়ার্ল্ড হয়েছেন ভারতের হরিয়ানার মেয়ে মনসী চিল্লার। মাত্র কুড়িতেই বিশ্ব সুন্দরীর খেতাব জয় করেছেন তিনি। ডাক্তারির ছাত্রী মানসী কীভাবে বিশ্ব সুন্দরীর মুকুট পরলেন তা নিয়ে আগ্রহের অন্ত নেই অনেকেকের। যে ডায়েট চার্ট মেনে বিশ্ব সুন্দরী হয়েছেন মিত্র বসু চিল্লার এবং নীলম চিল্লারের মেয়ে, তা প্রকাশ্যে আনলেন মনসীর ডায়েটিশিয়ন।

বিশ্ব সুন্দরী প্রতিযোগিতায় অংশগ্রহণ করার আগে থেকে প্রতিযোগিতার শেষ পর্যন্ত, কখন কী খাবার খেতেন মনসী, তা দেখে নিন এক ঝলকে..

মনসী ডায়েটিশিয়ন নামি আগরওয়াল জানিয়েছেন, এক গ্লাস লেবু পানি দিয়ে সকালের খাবার শুরু করতেন মনসী। এরপর দই-এর সঙ্গে ওটস, হুইট ফ্লেক্স এবং ফল খেতেন। কিংবা কখনও কখনও ২-৩টি ডিমের সাদা অংশ, অ্যাভোকাডো, গাজর এবং মিষ্টি আলু খেতে হত মনসীকীকে।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, মানসীর লাঞ্চে থাকত ১-২ রুটি কিংবা এক বাটি ভাত। সঙ্গে সবজি, মুরগির মাংস, স্যালাদ এবং রায়তা। বিকেলে থাকত ফ্রুট স্মুদি, বাদাম। রাতে মনসী পেট ভরাতেন কুইনা স্যালাদ, পোলাও, চিক পি, টোফু স্যালাদ এবং স্যুপ দিয়ে।

তবে বাড়ির খাবার খেতেই বেশি পছন্দ করেন মনসী। সুযোগ পেলেই বাড়িতে তৈরি খাবার খেতেন তিনি। পাশাপাশি মনসীর ব্যাগে সব সময় থাকত নানা রকম ফল। সেই সঙ্গে দিনে ৪-৫ লিটার পানিও খেতেন মনুষী। তবে রাতে হালকা খাবার খেতেই বেশি পছন্দ করেন বিশ্ব সুন্দরী। তেমনটাই জানিয়েছেন তার ডায়েটিশিয়ন। তবে এসবের সঙ্গে উপযুক্ত কসরতও করতেন মনসী।