মঙ্গলবার, ২৮শে নভেম্বর, ২০১৭ ইং ১৪ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

সোহরাওয়ার্দী উদ্যানে শোভাযাত্রা নিয়ে প্রবেশ করছে জনতা

AmaderBrahmanbaria.COM
নভেম্বর ২৫, ২০১৭
news-image

---

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধুর ৭ ই মার্চের ভাষণ ইউনেস্কোর বিশ্বপ্রামাণ্য ঐতিহ্যর স্বীকৃতি অর্জন করায় দেশব্যাপী অনুষ্ঠিত হচ্ছে আনন্দ শোভাযাত্রা। ১৯৭১ সালের ঐতিহাসিক এই ৭ মার্চের ভাষণস্থল তৎকালীন রেসকোর্স ময়দান বর্তমানে সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হচ্ছে আনন্দ শোভাযাত্রার কেন্দ্রীয় কর্মসূচি।

আজ শনিবার দুপুরের পর থেকেই রাজধানীর বিভিন্ন স্থান থেকে শোভাযাত্রা নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ করছে হাজারো মানুষ। সোহরাওয়ার্দী উদ্যানে এই অনুষ্ঠানের আয়োজন করেছে ঢাকা মহানগরী আনন্দ শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন কমিটি।

এদিকে আনন্দ শোভাযাত্রায় অংশ নিতে আসা জনতা সেজেছেন লাল সবুজের সাজে। অনেকের হাতে পতাকা, ৭ ই মার্চের ভাষণের অংশ। অনেকে সবুজ টি-শার্ট, মাথায় লাল ক্যাপ পরিধান করে এসেছেন। শোভাযাত্রা উপলক্ষে নিরাপত্তা বাহিনীর সদস্যরা সর্তক অবস্থান নিয়েছে পুরো এলাকা জুড়ে। দোয়েল চত্বর থেকে টিএসসি পর্যন্ত এলাকায় যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে কর্মরত কর্মকর্তা ও কর্মচারীরা সহ বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থী এবং সর্বস্তরের জনগণ অংশ নিচ্ছে এই আনন্দ শোভাযাত্রায়।