মঙ্গলবার, ২৮শে নভেম্বর, ২০১৭ ইং ১৪ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

দেশজুড়ে আনন্দ শোভাযাত্রা

AmaderBrahmanbaria.COM
নভেম্বর ২৫, ২০১৭
news-image

---

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণকে ইউনেসকো ‘বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য’ হিসেবে স্বীকৃতি দেওয়ায় শনিবার দেশজুড়ে ‘আনন্দ শোভাযাত্রা’ করা হয়।

রাজধানীর শোভাযাত্রাটি আজ বেলা ১২টায় ধানমণ্ডির বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর থেকে যাত্রা শুরু করে শেষ হবে সোহরাওয়ার্দী উদ্যানে। দেশের বিশিষ্ট রাজনীতিক, সংসদ সদস্য, মুক্তিযোদ্ধা, সংস্কৃতিক ব্যক্তি, ক্রীড়াবিদ, এনজিও কর্মী, স্কাউটসদস্যসহ বিভিন্ন পর্যায়ের মানুষ ও সরকারি কর্মকর্তা-কর্মচারিরা এতে অংশ নেবেন। সূত্র : এনটিভি

শোভাযাত্রাটি কোন পথ থেকে কোন দিকে যাবে সে বিষয়ে একটি রুট ম্যাপ দিয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক দক্ষিণ বিভাগ। এই রুট ম্যাপ দেখে নগরবাসীকে চলাচল করতে ও ট্রাফিক বিভাগকে সহযোগিতা করতে অনুরোধ করেছে ডিএমপি।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে ডিএমপি জানিয়েছে, বেলা ১২টায় আনন্দ শোভাযাত্রাটি বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর থেকে যাত্রা শুরু করবে। এরপর মিরপুর রোডের রাসেল স্কয়ার ক্রসিং হয়ে কলাবাগান দিয়ে সায়েন্স ল্যাব থেকে বামে মোড় নেবে। সেখান থেকে বাটা সিগন্যাল ও কাঁটাবন ক্রসিং পেরিয়ে শাহবাগ হয়ে ডানে মোড় নিয়ে ছবির হাট হয়ে সোহরাওয়ার্দী উদ্যানে শেষ হবে শোভাযাত্রাটি।