g প্রশ্নফাঁসের অভিযোগে জবিতে ৪ জনের পরীক্ষা বাতিল | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

রবিবার, ২৯শে অক্টোবর, ২০১৭ ইং ১৪ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

প্রশ্নফাঁসের অভিযোগে জবিতে ৪ জনের পরীক্ষা বাতিল

AmaderBrahmanbaria.COM
অক্টোবর ১৪, ২০১৭
news-image

---

নিজস্ব প্রতিবেদক :জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) স্নাতক সম্মান শ্রেণীর ২০১৭- ২০১৮ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ প্রথম সেমিস্টারের বিজ্ঞান অনুষদ ও লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদ অন্তর্ভুক্ত ‘এ’ ইউনিট ভর্তি পরীক্ষায় প্রশ্নফাঁসের অভিযোগে ৪ জনের ভর্তি পরীক্ষা বাতিল করেছেন ভ্রাম্যমাণ আদালত।

এরা হলেন, কুমিল্লার চৌদ্দগ্রামের বাবুল মিয়া চৌধুরীর পুত্র সাখাওয়াত হোসেন চৌধুরী, পাবনা জেলার ঈশ্বরদী উপজেলার মো শরীফুর ইসলামের মেয়ে আয়শা আক্তার লতা, নাজমুল ইসলাম ও মেহেদি হাসান মিতুল।

শুক্রবার সন্ধ্যায় ভর্তি পরীক্ষা শেষে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট রুনা লায়লা এ রায় দেন।

বিশ্ববিদ্যালয় প্রক্টর কার্যালয় সূত্র জানায়, ভর্তি পরীক্ষা শুরু হওয়ার আগে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রের গেটের সামনে শওকত হোসেন চৌধুরী ও আয়শা আক্তার লতা মোবাইলে ভর্তি পরীক্ষা প্রশ্নের পড়া অবস্থায় প্রক্টররিয়াল বডি মোবাইলসহ আটক করে। তবে মোবাইলে রেখে তাদের পরীক্ষা দিতে দেয় কর্তৃপক্ষ। পরীক্ষা শেষে তাদের ডেকে প্রক্টর কার্যালয়ে নিয়ে ভ্রাম্যমাণ আদালত বসানো হয়।

সেখানে শওকত হোসেন ও আয়শা আক্তার লতা লিখিত স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরে আদালত তাদের পরীক্ষা বাতিলের রায়ে দেন।
এ বিষয়ে জানতে চাইলে প্রক্টর ড. নুর মোহাম্মদ সাংবাদিকদের বলেন, পরীক্ষা কেন্দ্রে প্রবেশের আগে তাদের আটক করে মোবাইল জব্দ করা হয়। তবে তাদেরকে পরীক্ষার দিতে দেয়া হয়। পরীক্ষা শেষে তাদেরকে ভ্রাম্যমাণ আদালত ডেকে পাঠান। পরে ভ্রাম্যমাণ আদালত তাদের পরীক্ষা বাতিলের রায় প্রদান করেন।

মোবাইলে ভর্তি পরীক্ষার প্রশ্নের উত্তর পড়া অবস্থায় আটক করা হবার পরে কেন তাদের পরীক্ষা দিতে দেয়া হল এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ভর্তি পরীক্ষার প্রশ্ন পড়া অবস্থায় আটক করা হয়নি। সাজেশন পড়া অবস্থায় আটক করা হয়। জবির প্রশ্নের সঙ্গে তাদের প্রশ্নের কোনো মিল নেই। তাদের মোবাইল নিয়ে কেন্দ্রে প্রবেশের অপরাধে পরীক্ষা বাতিল করা হয়।

প্রসঙ্গত, জবিসহ একযোগে সাতাশটি পরীক্ষা কেন্দ্রে শুক্রবার বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ‘এ’ ইউনিটের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবার (বিজ্ঞান অনুষদ ও লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদ অন্তর্ভুক্ত) ৭৯৭টি আসনের বিপরীতে ৫৯ হাজার ৪৩৩ জন অর্থাৎ প্রতি আসনের বিপরীতে প্রায় ৭৫ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেছে।

এ জাতীয় আরও খবর