g সিঙ্গাপুর উপকূলে তেলবাহী ট্যাংকারকে মার্কিন রণতরীর ধাক্কা, নিখোঁজ ১০ | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বৃহস্পতিবার, ২৪শে আগস্ট, ২০১৭ ইং ৯ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

সিঙ্গাপুর উপকূলে তেলবাহী ট্যাংকারকে মার্কিন রণতরীর ধাক্কা, নিখোঁজ ১০

AmaderBrahmanbaria.COM
আগস্ট ২১, ২০১৭

---
সিঙ্গাপুরের উপকূলে একটি তেলবাহী ট্যাংকারের সঙ্গে মার্কিন রণতরীর সংঘর্ষ হয়েছে। মার্কিন নৌবাহিনীর বরাতে ব্রিটিশ বার্তা সংস্থা- বিবিসি জানাচ্ছে, এ ঘটনায় ৫ জন আহতসহ অন্তত ১০ নৌসেনা নিখোঁজ রয়েছে।
জানা গেছে, মার্কিন রণতরী ইউএসএস জন ম্যাককেইন একটি বন্দরে নোঙ্গর করার জন্য সিঙ্গাপুরের পূর্ব উপকূল ধরে চালিত হচ্ছিল। এসময় লাইবেরিয়ার পতাকাবাহী ওই তেল ট্যাংকারের সঙ্গে এটির সংঘর্ষ হয়। মার্কিন বাহিনী বলছে, নিখোঁজদের উদ্ধারে সমুদ্রের বিশাল এলাকাজুড়ে অনুসন্ধান চালানো হচ্ছে।
স্থানীয় সময় সোমবার সকাল সাড়ে ৬টার দিকে এই সংঘর্ষ হয়। প্রাথমিক রিপোর্টে জানা যায়, জাহাজের একপাশ ক্ষতিগ্রস্ত হয়েছে। মার্কিন কর্তৃপক্ষ জানায়, উদ্ধার অভিযান চালানো হচ্ছে। উল্লেখ্য, গত দুই মাসের মধ্যে মার্কিন অত্যাধুনিক ডেস্ট্রয়ারের সঙ্গে এটি দ্বিতীয় সংঘর্ষের ঘটনা। এর আগে, গত জুনে ফিলিপাইনের তেলবাহী অপর এক ট্যাংকারকে ধাক্কা দেয় ইউএসএস ফিটজেরাল্ড। ভয়াবহ ওই সংঘর্ষে ৭ মার্কিন নৌসেনা নিহত হয়। বিবিসি ও সিএনএন।

এ জাতীয় আরও খবর