g ৬৬ হাজার পোস্ট ডিলিট করলো ফেসবুক | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

রবিবার, ৩রা সেপ্টেম্বর, ২০১৭ ইং ১৯শে ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

৬৬ হাজার পোস্ট ডিলিট করলো ফেসবুক

AmaderBrahmanbaria.COM
জুন ৩০, ২০১৭

---

ফেসবুক থেকে মুছে ফেলা হলো ৬৬ হাজার পোস্ট। সামাজিক মাধ্যমে অসামাজিক কর্মকান্ড হিসেবে বিবেচনা করেই এমনটি করেছে ফেসবুক কর্তৃপক্ষ।
মার্ক জাকারবার্গের ফেসবুকের কল্যাণে আমরা সবাই এখন একে অপরের সন্নিকটে থাকতে পারি। ফেসবুকের মাধ্যমে খুঁজে পাচ্ছি অনেক বছর আগের বন্ধুকেও। এর মাধ্যমে আমরা জানতে পারি অজানা সব খবরাখবর। তবে সবকিছুর যেমন ভালো দিক রয়েছে, তেমনি খারাপ দিকও রয়েছে। আজকাল কিছু মানুষ ফেসবুকের নেতিবাচক দিকগুলোতে বেশি প্রভাবিত হচ্ছে।
বিভিন্ন ধরনের কুরুচিপূর্ণ মন্তব্য করে বিভিন্ন ধরনের পোস্ট দেওয়া হচ্ছে ফেসবুকে। যেগুলো বিভিন্ন ভাবেই ক্ষতির কারণ হয়ে দাঁড়াচ্ছে। স্থানীয় সময় মঙ্গলবার একটি ব্লগ পোস্টে কোম্পানি কর্তৃপক্ষ জানায়, এইরকম অসামাজিক কার্যকলাপ যেন না হয় সে জন্য কাজ করা হচ্ছে।
ফেসবুক জানায়, এটি মানুষের জাতি, লিঙ্গ ও অন্যান্য বিষয় সমূহে মারাত্মক প্রভাব ফেলে। ক্যালোফোর্নিয়ার ম্যানলো পার্ক কোম্পানি জানায়, দুই বিলিয়ন লোকের বিশাল এই সামাজিক মাধ্যমে কোনো ধরনের অশালীন মন্তব্য সহ্য করা হবে না।
ফেসবুকের কল্যাণে নিয়োজিত কর্মীরা এই পোস্টগুলো পর্যালোচনা করে সেগুলো মুছে ফেলার সিদ্ধান্ত নেয় এবং গত দুই মাস ধরে যেসকল ঘৃণাত্মক পোস্ট দেওয়া হয়েছিল সেই পোস্টগুলো ডিলিট করা হয়েছে বলে জানিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। আরব নিউজ