বুধবার, ১৭ই মে, ২০১৭ ইং ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

সম্পদের তথ্য গোপন: এবার ফালুর বিরুদ্ধে মামলা

AmaderBrahmanbaria.COM
মে ১৫, ২০১৭

নিউজ ডেস্ক : এবার বিএনপির চেয়ারপারস খালেদা জিয়ার সাবেক উপদেষ্টা ও সাবেক সংসদ সদস্য মোহাম্মদ মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগে তার বিরুদ্ধে এই মামলা দায়ের করা হয়েছে। দুদকের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম সোমবার রাজধানীর রমনা থানায় মামলা করেন বলে সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য জানিয়েছেন। তিনি বলেন, ফালু গত বছর দুদকে যে সম্পদবিবরণী জমা দিয়েছেন, তাতে ১৪৭ কোটি ১১ লাখ ৯৪ হাজার ৮৩৮ টাকার সম্পদ রয়েছে বলে উল্লেখ রয়েছে।

এই সম্পদের মধ্যে ১৭ কোটি ৮৬ লাখ ৬৮ হাজার ৩৯৮ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ রয়েছে। এছাড়াও সম্পদ বিবরণীতে তিনি ভিত্তিহীন ও মিথ্যা তথ্য দিয়েছেন। এর ফলে তিনি দুর্নীতি দমন কমিশন আইন-২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন বলে প্রণব উল্লেখ করেন।

প্রসঙ্গত গত বছর অগাস্টে বিএনপির নতুন পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পরপরই ভাইস চেয়ারম্যান থেকে পদত্যাগের ঘোষণা দেন ফালু। উপদেষ্টা হওয়ার আগে তিনি খালেদা জিয়ার ব্যক্তিগত সচিবের দায়িত্ব পালন করেন। ঢাকার একটি উপনির্বাচনে সংসদ সদস্যও হন তিনি। তিনি বেসরকারি টিভি চ্যানেল এনটিভির চেয়ারম্যান।