মঙ্গলবার, ১৮ই এপ্রিল, ২০১৭ ইং ৫ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

‘শুধু স্বপ্ন দেখান না, বাস্তবায়নও করেন তিনি’

AmaderBrahmanbaria.COM
এপ্রিল ১৭, ২০১৭

 

নিজস্ব প্রতিবেদক : জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া বলেছেন, শেখ হাসিনা শুধু স্বপ্ন দেখান না, স্বপ্ন বাস্তবায়নও করেন।

সোমবার সন্ধ্যায় রাজবাড়ী শহরের রেলগেট চত্বরে ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে জেলা আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ফজলে রাব্বী মিয়া বলেন, শেখ হাসিনা শুধু স্বপ্ন দেখান না, স্বপ্ন বাস্তবায়নও করেন। দৌলতদিয়া-পাটুরিয়া রুটে দ্বিতীয় পদ্মাসেতুর যে প্রতিশ্রুতি তিনি দিয়েছেন তা প্রথম পদ্মাসেতুর কাজ শেষ হওয়ার পরেই কাজ শুরু করবেন। শেখ হাসিনার নেতৃত্বে আমরা যদি এগিয়ে যেতে পারি তাহলে এই পদ্মাসেতুর মতো আরো অনেক পদ্মাসেতু বাংলাদেশ তার নিজস্ব অর্থায়নে নির্মাণ করতে পারবে।

প্রধান অতিথি বলেন, প্রধানমন্ত্রী নিজেকে শুধু বাংলাদেশের মধ্যেই সীমাবদ্ধ রাখেননি। তিনি সারা বিশ্বে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। শুধু তাই নয়, পৃথিবীর দশ জন নেতার মধ্যে শেখ হাসিনা একজন। শেখ হাসিনা একজন বিশ্বনন্দিত নেতা। সম্প্রতি বাংলার মাটিতে আমরা আইপিএ’র মতো একটি আন্তর্জাতিক সম্মেলন করেছি। যেটি বিশ্বের অনেক দেশ আজ পর্যন্ত করতে পারে নাই। আমরা শেখ হাসিনার নেতৃত্বে সেটা করতে সক্ষম হয়েছি।

তিনি বলেন, আজকের এই মুজিবনগর দিবস এমনিতে আসে নাই। অনেক মানুষের প্রাণের বিনিময়ে আজকের এই দিন এসেছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণের ফলে আজকের এই দিন এসেছে। বঙ্গবন্ধু ৭ই মার্চের ভাষণ না দিলে বাংলাদেশের মুক্তিকামী মানুষ স্বাধীনতা যুদ্ধে ঝাপিয়ে পড়তেন না, আর এই বাংলাদেশও হতো না।

ডেপুটি স্পিকার আরো বলেন, আওয়ামী লীগ গণতান্ত্রিক রাজনীতিতে বিশ্বাস করে, নির্বাচনের রাজনীতিতে বিশ্বাস করে, গণতান্ত্রিক এবং সাংবিধানিক পন্থায় ক্ষমতা হস্তান্তরে বিশ্বাস করে। তাই আগামী ২০১৯ সালের জাতীয় সংসদ নির্বাচনে বিএনপিকে অংশগ্রহণ করতে হবে। আর যদি তারা নির্বাচনে অংশগ্রহণ না করে, তাহলে আওয়ামী লীগ বা জননেত্রী শেখ হাসিনার কিছুই যায় আসে না। আগামী নির্বাচন গণতান্ত্রিক ও সাংবিধানিক পন্থায় জননেত্রী শেখ হাসিনার অধীনেই অনুষ্ঠিত হবে। বাংলার মানুষ সেই নির্বাচনে অবশ্যই অংশগ্রহণ করবে।

তিনি জামাত-শিবিরের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা ইসলামের নাম করে ১৯৭১ সালে ৩০লক্ষ মানুষকে শাহাদত বরণ করিয়েছেন। ইসলামের নাম করে মুসলমান হয়ে মুসলমানদেরকে হত্যা করেছেন। আবারো সেই ইসলামের নাম ভাঙিয়ে জঙ্গিবাদের উত্থান করার জন্য আপনারা অপচেষ্টায় লিপ্ত হয়েছেন। আপনাদেরকে আমরা চিনি। আপনারা তারাই, যারা ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধে আমাদের কাছে পরাজয় বরণ করেছেন, ১৯৭৫ সালের কালোরাত্রিতে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানসহ তার পরিবারের সকলকে হত্যা করেছেন। ২০০৪ সালের ২১ শে আগস্ট শেখ হাসিনাকে হত্যার করার চেষ্টা করেছেন। আপনারা তারাই, যারা বাংলাদেশকে পাকিস্তানের আরেকটি রাষ্ট্র বানানোর পায়তারা করেছিলেন। মনে রাখবনে এটি ১৯৭১,৭৫ কিংবা ২০০৪ সাল নয়। এটি ২০১৭ সাল। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যার হাতে এখন নৌকার পাল।

রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মো.জিল্লুল হাকিমের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব কাজী কেরামত আলী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরী প্রমুখ বক্তব্য দেন।

এ জাতীয় আরও খবর