বুধবার, ১৯শে এপ্রিল, ২০১৭ ইং ৬ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

বেতন, ম্যাচ ফি, বোনাস বাড়ছে ক্রিকেটারদের

AmaderBrahmanbaria.COM
এপ্রিল ১৭, ২০১৭

ক্রীড়া প্রতিবেদক :

ক্রিকেটারদের জন্য সুখবর। মাসিক বেতন, ম্যাচ ফি ও ম্যাচ উইনিং বোনাস বাড়ছে তাদের।

বিষয়টি নিশ্চিত করেছেন ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান আকরাম খান। তবে টাকার অঙ্কটা কত, তা নিশ্চিত করে বলেননি তিনি।

জাতীয় দলের প্রাক্তন এই অধিনায়ক চূড়ান্ত তথ্য না দিলেও শোনা যাচ্ছে, অঙ্কটা প্রায় দ্বিগুণ! আড়াই গুণ হলেও অবাক হওয়ার কিছু থাকবে না! বোর্ড ক্রিকেটারদের সাম্প্রতিক পারফরম্যান্স বিবেচনায় এ সিদ্ধান্ত নিতে পারে।

সোমবার মিরপুর হোম অব ক্রিকেটে আকরাম খান বলেন, ‘এ বছর আমরা বেতন, ম্যাচ ফি ও বোনাস বাড়াচ্ছি। গতবারের থেকে বাড়বে, তা নিয়ে কোনো সন্দেহ নেই। ক্রিকেট অপরারেশন্স থেকে একটা প্রস্তাব দেওয়া হয়েছে। এটা বোর্ড মিটিংয়ে অনুমোদন হবে।’

চার ক্যাটাগরিতে ক্রিকেটাররা বেতন পাচ্ছেন। সর্বোচ্চ বেতন পাচ্ছেন টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম ও ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। এ ছাড়া টেস্ট ক্রিকেটে বাংলাদেশের ম্যাচ ফি দেড় লাখ টাকা। ওয়ানডেতে এক লাখ ও টি-টোয়েন্টিতে ৭৫ হাজার। ম্যাচ ও সিরিজ জয় অনুযায়ী নিয়মিত বোনাস পেয়ে আসছেন ক্রিকেটাররা।

এসবের পরিমাণ দ্বিগুণ হওয়ার সম্ভাবনা আছে কি না, তা নিশ্চিত করেননি আকরাম। তবে ক্রিকেটাররা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হন, তা কোনোভাবেই চান না বোর্ডের শীর্ষ কর্মকর্তা। পারফরম্যান্স ভালো হওয়ায় ক্রিকেটারদের দাবিপূরণ করতেও তৎপর তিনি। তবে চুক্তিভুক্ত ক্রিকেটার ও চুক্তির বাইরের ক্রিকেটারদের মধ্যে ভারসাম্য রাখার কথা জানিয়েছেন তিনি।

এদিকে স্পিন বোলিং কোচ বিষয়ে আকরাম বলেছেন, ‘চ্যাম্পিয়নস ট্রফির আগে স্পিন বোলিং কোচ পাওয়ার সম্ভাবনা নেই। আমরা দুই-তিন জনের সঙ্গে কথা বলছি।’