শুক্রবার, ২৪শে মার্চ, ২০১৭ ইং ১০ই চৈত্র, ১৪২৩ বঙ্গাব্দ

আশকোনায় হামলার পর গ্রেফতার যুবকের মৃত্যু

AmaderBrahmanbaria.COM
মার্চ ১৯, ২০১৭

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর আশকোনায় র‌্যাবের প্রস্তাবিত সদর দফতরে আত্মঘাতী হামলার পর সন্দেহভাজন হিসেবে গ্রেফতার এক ব্যক্তির মৃত্যু হয়েছে। বিমানবন্দর এলাকা থেকে ওই ব্যক্তিকে শুক্রবার বিকেলেই গ্রেফতার করে র‍্যাব-১। শনিবার তার লাশ ঢাকা মেডিক্যাল কলেজের মর্গে ময়নাতদন্তের জন্য নেয়া হয়।

মৃত ওই ব্যক্তির নাম হানিফ মৃধা। তার বাড়ি বরগুনার আমতলীর আমরাগাছিয়ায়।

বিমানবন্দর থানার পরিদর্শক (তদন্ত) এজাজ শফী বলেন, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পাশে মুন মুন কাবাবের পাশের জঙ্গল থেকে শুক্রবার বিকেল সোয়া ৪টার দিকে সন্দেহভাজন হিসেবে হানিফকে গ্রেফতার করেন র‍্যাব-১ এর সদস্যরা। গ্রেফতারের পরই সে অসুস্থ হয়ে পরে। তাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সন্ধ্যা পৌনে ৬টার দিকে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তার মৃত্যু হয়েছে বলে চিকিৎসক মৃত্যু সনদে উল্লেখ করেছেন। এ ঘটনায় র‍্যাব রাত ১টা ৩৫ মিনিটে বিমানবন্দর থানায় একটি অপমৃত্যু মামলা করেছে। ওই সময়ই তারা বিষয়টি জানতে পারেন। শনিবার তার লাশ ঢাকা মেডিক্যাল কলেজের মর্গে ময়নাতদন্তের জন্য নিয়ে যাওয়া হয়।

বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আজম মিয়া বলেন, ঢাকায় ওই ব্যক্তি কি করতেন বা কোথায় থাকতেন সে বিষয়ে তাদের কাছে কোনো তথ্য নেই।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল সূত্রে জানা যায়, হানিফ মৃধাকে শনিবার পাঁচটার দিকে বিমানবন্দর থানা-পুলিশের একটি গাড়িতে করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে নিয়ে যাওয়া হয়।

উল্লেখ্য শুক্রবার বেলা ১টার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অদূরে র‌্যাবের প্রস্তাবিত সদর দফতরে আত্মঘাতী হামলা হয়। এতে র‍্যাবের দুই সদস্য আহত হন। হামলার পরে শুক্রবার বেলা তিনটার দিকে দেশের সব কারাগার, অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক বিমানবন্দরে সতর্কতা জারি করা হয়।

এ জাতীয় আরও খবর