শনিবার, ৪ঠা মার্চ, ২০১৭ ইং ২০শে ফাল্গুন, ১৪২৩ বঙ্গাব্দ

১৫ মার্চের মধ্যে রেলের আসন না বাড়ালে কঠোর কর্মসুচী-জেলা নাগরিক ফোরাম

AmaderBrahmanbaria.COM
ফেব্রুয়ারি ২৭, ২০১৭

ব্রাহ্মণবাড়িয়া রেলষ্টশনে ট্রেনের টিকেট কমানো এবং টিকেট কালোবাজারীর প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে জেলা নাগরিক ফোরাম। আজ সোমবার সকাল সাড়ে ১০টায় প্রেস ক্লাব চত্বরে মানববন্ধন অনুষ্ঠিত হয়। কয়েকশ নারী-পুরুষ হাতে হাত ধরে প্রায় এক ঘন্টা দাড়িয়ে থেকে প্রতিবাদ জানানো হয়।

নাগরিক ফোরামের সভাপতি সাংবাদিক পীযূষ কান্তি আচার্যের সভাপতিত্বে বীর মুক্তিযোদ্বা রতন কান্তি দত্তের পরিচালনয় মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হারুনুর রশিদ, প্রেস ক্লাবের সভাপতি খ,আ,ম রশিদুল ইসলাম, সূর সম্রাট আলাউদ্দিনের সাধারন সম্পাদক কবি আব্দুল মান্নান সরকার, নাগরিক ফোরামের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ওয়াসেল সিদ্দিকী, প্রেস ক্লাবের সাধারন সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী, ওয়াকাস পাটি সম্পাদক মন্ডলীর সদস্য কমরেড় নজরুল ইসলাম, নাগরিক ফোরামের সহ-সভাপতি ফয়সল আহমেদ ওয়াকার, নাগরিক ফোরামের যুগ্ম সম্পাদক মো. শাফির উদ্দিন চৌধুরী রনি, নাগরিক ফোরামের নারী বিষয়ক সম্পাদক ফারহানা মিলি, মিজানুর রহমান সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
বক্তারা বলেন যাত্রী পরিবহনের সংখ্যার দিক থেকে সারাদেশে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনের অবস্থান তৃতীয়। আর টিকিট বিক্রির দিক থেকে এটি দ্বিতীয় বৃহত্তম। প্রতিদিন প্রায় সহস্্রািিধক যাত্রী এ স্টেশন থেকে ঢাকা, চট্টগ্রাম সিলেট নোয়াখালী সহ দেশের বিভিন্ন স্থানে যাতায়াত করে থাকে।
কিন্তু সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়া থেকে আন্তঃনগর ট্রেনের আসন সংখ্যা কমিয়ে দেয়া হয়েছে।এটিকে ষড়যন্ত্র উল্লেখ করে নেতৃবন্দ বলেন, আগে আন্তঃনগর ট্রেনের আসন সংখ্যা ছিল ৬শ ৮৪টি, কিন্তু বর্তমানে আসন সংখ্যা কমিয়ে করা হয়েছে ৪শ ৫০টি। যা কোনোভাবেই কাম্য নয়। বক্তারা বলেন আগামী ১৫ মার্চের মধ্যে আন্তঃনগর ট্রেনের আসন সংখ্যা বাড়ানো না হলে এবং টিকিট কালোবাজারী বন্ধ না করা হলে রেলপথ অবরোধসহ কঠোর কর্মসূচির ঘোষণার দেয়া হবে।