g বাংলাদেশ-ভারত টেস্ট কলকাতার ইডেন গার্ডেনে! | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

রবিবার, ২৪শে সেপ্টেম্বর, ২০১৭ ইং ৯ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

বাংলাদেশ-ভারত টেস্ট কলকাতার ইডেন গার্ডেনে!

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ২০, ২০১৭

---

স্পোর্টস ডেস্ক : এখনও সরকারিভাবে ঘোষণা হয়নি। তবে, ৯ ফেব্রুয়ারি থেকে হায়দরাবাদে শুরু হতে যাওয়া ভারত-বাংলাদেশ টেস্ট ম্যাচটি হায়দরাবাদ থেকে সরে যেতে পারে। চলে আসতে পারে কলকাতার ইডেন গার্ডেনে। কারণ, হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন জানিয়েছে, ভারত-বাংলাদেশ একমাত্র টেস্ট ম্যাচ আয়োজন করার পর্যাপ্ত অর্থ নেই। পাশাপাশি অ্যাসোসিয়েশনের অন্তর্কলহও বেশ বড় আকার ধারণ করেছে। সেক্ষেত্রে শেষ মুহূর্তে ভারতের মাটিতে বাংলাদেশের প্রথম টেস্টটি হবে কলকাতায়।

বৃহস্পতিবার কটকে ভারতীয় বোর্ড সূত্র থেকে তেমনই খবর পাওয়া গেল। এই মুহূর্তে বোর্ডে সিইও রাহুল জহরি ইতিমধ্যেই বিকল্প টেস্ট ভেনু হিসেবে ইডেনের নাম ভেবে ফেলেছেন। বোর্ড সূত্র থেকে জানা গেল, চলতি সপ্তাহের মধ্যেই পুরো বিষয়টি পরিষ্কার হয়ে যাবে। টেস্টের ভেনু হিসেবে ইডেন সবসময়ই বোর্ডের কাছে প্রাধান্য পেয়েছে। সৌরভ গাঙ্গুলির সিএবি লোধা কমিশনের ডামাডোলের মধ্যেও টেস্ট ম্যাচ সুষ্ঠুভাবে আয়োজনে সক্ষম বলে মনে করছেন ভারতীয় বোর্ডের সিইও।

২২ জানুয়ারি ইডেনে ভারত-ইংল্যান্ডের তৃতীয় একদিনের আন্তর্জাতিক ম্যাচ হওয়ার সুবাদে সিএবি তৈরিও থাকবে টেস্ট ম্যাচ আয়োজনে।

প্রসঙ্গত বাংলাদেশ বোর্ড এবং ক্রিকেটাররা অনেক আগে থেকেই চেয়েছে ভারতের মাটিতে প্রথম টেস্ট খেলতে হলে সেটা যেন ইডেনেই হয়। কিন্তু বোর্ডের রোটেশন পদ্ধতিতে হায়দরাবাদের পালা ছিল টেস্ট আয়োজনের।

বাংলাদেশ বোর্ড চায় যোগাযোগের সুবিধার্থে ঢাকা থেকে বহু ক্রিকেট সমর্থক কলকাতায় খেলা দেখতে যেতে পারবেন, তাই একমাত্র টেস্ট যেন কলকাতায় হয়। সেজন্য কলকাতার প্রাধান্য বেশি। সবমিলিয়ে যেদিকে গতিপ্রকৃতি এগোচ্ছে শেষ মুহূর্তে হায়দরাবাদের বিকল্প হিসেবে কলকাতার সম্ভাবনা সবচেয়ে উজ্জ্বল।‌‌

এ জাতীয় আরও খবর