g তত্ত্বাবধায়ক সরকারের প্রস্তাব অসাংবিধানিক : তথ্যমন্ত্রী | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

রবিবার, ২৪শে সেপ্টেম্বর, ২০১৭ ইং ৯ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

তত্ত্বাবধায়ক সরকারের প্রস্তাব অসাংবিধানিক : তথ্যমন্ত্রী

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ২০, ২০১৭

---

কুষ্টিয়া প্রতিনিধি : তথ্যমন্ত্রী ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, নির্বাচনকালীন অনির্বাচিত তত্ত্বাবধায়ক সরকারের বিধান আদালত বাতিল করে দিয়েছেন। তাই অন্তর্বর্তী সরকার গঠনের আর কোনো জায়গা নেই। আর যাঁরা এই প্রস্তাব দিচ্ছেন, তাঁরা অসাংবিধানিক কথা বলছেন।

আজ শুক্রবার সকালে কুষ্টিয়া সার্কিট হাউসে রাষ্ট্রপতির সঙ্গে বিভিন্ন রাজনৈতিক দলের সংলাপ নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ইনু এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, যাঁরা নির্বাচন কমিশন পুনর্গঠনের পাশাপাশি নির্বাচনকালীন অনির্বাচিত তত্ত্বাবধায়ক সরকারের প্রস্তাব উত্থাপন করছেন, তাঁরা নির্বাচন ভণ্ডুল করতে চাইছেন। দেশকে সাংবিধানিক সংকটের ভেতর ঠেলে দিতে চাইছেন তাঁরা।

তথ্যমন্ত্রী সাংবাদিকদের জানান, নির্বাচনের তফসিল ঘোষণার পর সরকার ও প্রশাসনের সব কর্মচারী নির্বাচন কমিশনের (ইসি) অধীনে ন্যস্ত হবেন। নির্বাচনের তিন মাস আগে থেকেই ইসি দায়িত্ব নিয়ে নেবে। তখন রাষ্ট্রের দৈনন্দিন কাজের বাইরে সরকারের আর কিছুই করার থাকবে না।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ইনু বলেন, নির্বাচনের পর সরকারকে কীভাবে সাহায্য করা যায়, সে পরামর্শ নিয়ে আলোচনা হতে পারে। কিন্তু শেখ হাসিনার নির্বাচিত সরকারকে বাতিল করে দিয়ে একটি অনির্বাচিত সরকারের প্রস্তাবটা অসাংবিধানিক, চক্রান্তমূলক ও ষড়যন্ত্রমূলক।

কুষ্টিয়া সার্কিট হাউসে তথ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন জেলা প্রশাসক (ডিসি) জহির রায়হান, পুলিশ সুপার (এসপি) প্রলয় চিসিম, অতিরিক্ত পুলিশ সুপার জয়নুল আবেদীন, জাসদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবদুল আলীম স্বপনসহ জাসদ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা।

এ জাতীয় আরও খবর