১০ই ডিসেম্বর, ২০১৬ ইং, শনিবার ২৬শে অগ্রহায়ণ, ১৪২৩ বঙ্গাব্দ
পরবর্তী নবীনগরে জাতীয় বিদ্যুত ও জ্বালানী সপ্তাহ-উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা


রিমিক্স জাতীয় সংগীত কোন ভাবে কাম্য নয়-হারুন আর রশীদ


Amaderbrahmanbaria.com : - ০৭.১২.২০১৬

নিজস্ব প্রতিনিধি : মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় জাতীয় শিশু কিশোর সংগঠন খেলাঘর আয়োজিত তিন দিনব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলায় মুঠোফোনের মাধ্যমে `রিমিক্স` জাতীয় সংগীত বাজিয়ে বিপাকে পড়েছেন সংগঠনের নেতাকর্মীরা।
সোমবার সন্ধ্যায় শহরের ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্ত্বরে ঐতিহাসিক সেই গান `আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি` সুরে সুরে শুরু হয় বিজয় মেলার আনুষ্ঠানিকতা। তবে ঐতিহাসিক সেই গানের সুরে কিছুক্ষণ সুর মেলানোর পরই জাতীয় সংগীতকে বিকৃত করে অপমান করার অভিযোগ তুলে মেলায় উপস্থিত দর্শকরা গানটি বন্ধ করার দাবি জানান।
এ সময় মেলায় উপস্থিত ছিলেন প্রধান অতিথি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ব্রাহ্মণবাড়িয়া সদর-৩ আসনের সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, বিশেষ অতিথি পুলিশ সুপার মো. মিজানুর রহমান, পৌরসভার মেয়র মো. হেলাল উদ্দিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকারসহ অন্যান্য অতিথিরা `রিমিক্স` জাতীয় সংগীত দ্রুত বন্ধের দাবি জানান। পরে `রিমিক্স` জাতীয় সংগীত বন্ধ করে অনুষ্ঠানের সভাপতি ও খেলাঘর জেলা কমিটির সভাপতি ডা. মো. আবু সাঈদ মেলায় উপস্থিত দর্শকদের কাছে ক্ষমা প্রার্থনা করেন। এরপর খেলাঘরের শিল্পীরা জাতীয় সংগীত গেয়ে দর্শকদের কিছুটা শান্ত করেন।

Loading...

এদিকে, মুক্তিযুদ্ধের বিজয় মেলায় মুঠোফোনের মাধ্যমে `রিমিক্স` জাতীয় সংগীত বাজিয়ে খেলাঘরের মতো একটি ঐতিহ্যবাহী সংগঠন জাতীয় সংগীতকে অপমান করেছেন বলে মন্তব্য করেছেন মেলায় আগত বিশিষ্টজনরা।
অন্যদিকে, জাতীয় সংগীতের অবমাননাকে `ধৃষ্টতা` উল্লেখ করে জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হারুন অর রশীদ জানান, জাতীয় সংগীত আমাদের অহংকার, রিমিক্স জাতীয় সংগীত কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। শুদ্ধসুর ও বাণীতে জাতীয় সংগীত পরিবেশন করা উচিত বলেও মন্তব্য করেন তিনি।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close