৫ই অক্টোবর, ২০১৬ ইং, বুধবার ২০শে আশ্বিন, ১৪২৩ বঙ্গাব্দ


যে কারণে স্তন ক্যান্সারেও চিন্তিত নয় পরিবার


Amaderbrahmanbaria.com : - ০২.১০.২০১৬

লাইফস্টাইল ডেস্ক : সাম্প্রতিক সময়ের এক গবেষনায় দেখা যায় যে, স্তন ক্যান্সারে আক্রান্ত কিশোরীদের পরিবার কিংবা ক্যান্সারের ঝু্ঁকি আছে এমন উঠতি বয়সের নারীদের পরিবারের সদস্যরা তেমন একটা চিন্তিত নয় কিংবা মানসিকভাবে তারা ভেঙ্গে পড়ছে না।

আমেরিকার পেনিসিলভানিয়া বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক মনে করেন, পূর্বে কোন মেয়ের স্তন ক্যান্সার ছিল এমন পরিবারের অন্যান্য উঠতি বয়সের মেয়েরা তাদের বেড়ে ওঠার সাথে সাথে এই নিয়ে কিছুটা দুশ্চিন্তাগ্রস্থ হয় কিন্তু তারা মানসিকভাবে ততটা ভেঙ্গে পড়ে না।

আমেরিকার ক্লিনিক্যাল অনকোলজী নামের এক সাময়িক পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, গবেষকরা ৩২০ জন নারীদের নিয়ে গবেষনা শুরু করেন যাদের মধ্যে ২০৮ নারীর পরিবারের কারও না কারও স্তন ক্যান্সার আছে এবং ১১২ জন মেয়ে নেয়া হল যাদের পরিবারের কারও স্তন ক্যান্সার নেই।

গবেষকরা অনেক মেয়ে ও মায়ের একাধিক সাক্ষাৎকার নিয়েছেন এবং তাদের মানসিক অবস্থা, ক্যান্সার ঝুঁকির উপলদ্ধি মূল্যায়ন করার জন্য বিভিন্ন গুরুত্বপূর্ন পরীক্ষা নিয়েছেন।

যদি কোন পরিবারের সদস্যরা স্তন ক্যান্সারে আক্রান্ত হয়, পরিবারের অন্যান্য কিশোরীদের স্তন ক্যান্সারে আক্রান্ত হওয়ার সম্ভাবনা থাকে কিংবা উচ্চ ঝুঁকিতে থাকে কিন্তু তারা মানসিকভাবে ভেঙ্গে পড়ে না কিংবা হতাশায় ভোগে না।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close