৫ই অক্টোবর, ২০১৬ ইং, বুধবার ২০শে আশ্বিন, ১৪২৩ বঙ্গাব্দ


ডি ককের তাণ্ডবে উড়ে গেল অস্ট্রেলিয়া


Amaderbrahmanbaria.com : - ০১.১০.২০১৬

স্পোর্টস ডেস্ক : কুইন্টন ডি ককের অসাধারণ সেঞ্চুরিতে অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিয়েছে দিয়েছে দক্ষিণ আফ্রিকা। শুক্রবার সেঞ্চুরিয়নে সিরিজের প্রথম ওয়ানডে স্বাগতিকরা জিতেছে ৬ উইকেটে। অস্ট্রেলিয়ার ৫০ ওভারে ৯ উইকেটে করা ২৯৪ রান প্রোটিয়ারা পেরিয়ে যায় ৮২ বল হাতে রেখে। ডি কক খেলেছেন ক্যারিয়ার সেরা ১৭৮ রানের ঝলমলে ইনিংস।

অস্ট্রেলিয়ান বোলারদের ওপর আক্ষরিক অর্থেই তাণ্ডব চালিয়েছেন ডি কক। ছক্কাই মেরেছেন ১১টি। ১১৩ বলের ইনিংসটিতে আছে ১৬টি চারের মারও। এককথায় বিশ্ব চ্যাম্পিয়নদের একাই ধ্বংস করেছেন এই ওপেনার। ওপেনিং সঙ্গী রাইলি রোসোর সঙ্গে ১৪৫ রানের জুটি গড়ে জয়ের পথটা তৈরি করে দিয়েছিলেন শুরুতেই। রোসো আউট হন ৬৩ রানে। ফাফ দু প্লেসিস (২৬) ও জেপি দুমিনি (৯) অবশ্য যেতে পারেননি বেশিদূর। তাদের কিছু করার দরকারও পড়েনি। ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ব্যক্তিগত স্কোর গড়ে ডি কক একাই কাঁপিয়ে দিয়েছেন সফরকারীদের। ১৭৮ রান করে যখন বোল্যান্ডের বলে আউট হলেন, ততক্ষণে জয়ের দ্বারপ্রান্তে দক্ষিণ আফ্রিকা। বাকি কাজটা সেরেছেন ডেভিড মিলার (১০) ও ফারহান বেহারদিন (৫)।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নামা অস্ট্রেলিয়ার শুরুটা ভালো হলেও প্রোটিয়াদের পেস আগুনে দিতে হয়েছে কঠিন পরীক্ষা। অচেনা আন্দিল ফেলুকায়োর সামনে খেই হারিয়ে ফেলে সফরকারী দল। ক্যারিয়ারের দ্বিতীয় ওয়ানডে খেলতে নেমে এই পেসার ৪৪ রানে নিয়েছেন ৪ উইকেট। উদ্বোধনী জুটিতে ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ যোগ করেন ৮৪ রান। যদিও ওয়ার্নারের (৩৩) বিদায়ের পর পাল্টে যায় সব চিত্র। তার পর পরই ফেরেন ফিঞ্চ (৪০)। আরও একবার ব্যর্থ অধিনায়ক স্টিভেন স্মিথ। আউট হন তিনি ৮ রান করে। পরে জর্জ বেইলি (৭৪) ও জন হ্যাস্টিংসের (৫১) হাফসেঞ্চুরিতে তিন শ ছুঁইছুঁই স্কোর গড়ে অস্ট্রেলিয়া।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close