৫ই অক্টোবর, ২০১৬ ইং, বুধবার ২০শে আশ্বিন, ১৪২৩ বঙ্গাব্দ


‘বেঙ্গল আইকন’ প্রসেনজিৎ


Amaderbrahmanbaria.com : - ৩০.০৯.২০১৬

 

বিনোদন ডেস্ক : টলিউডের জনপ্রিয় অভিনেতা প্রসেনজিৎ। অভিনয়ের জাদুতে দুই বাংলার দর্শক হৃদয়ে জায়গা করে নিয়েছেন এই অভিনেতা। কাজের স্বীকৃতিস্বরূপ অনেক পুরস্কার ঘরে তুলেছেন তিনি। এবার বেঙ্গল আইকন নির্বাচিত হলেন প্রসেনজিৎ।

হায়দরাবাদে শুরু হয়েছে ইন্ডিউড ফিল্ম কার্নিভাল। এই উৎসবে প্রসেনজিতের হাতে তুলে দেয়া হয় বেঙ্গল আইকনের সম্মাননা ক্রেস্ট। এই পুরস্কার এমন একজন ব্যক্তিকে দেয়া যিনি বাংলার মুখ, যাকে দেখে সবাই শ্রদ্ধা ভরে স্মরণ করবেন। ভারতীয় সংবাদমাধ্যম এমন খবর প্রকাশ করেছে।

সম্প্রতি প্রসেনজিৎ তার টুইটার অ্যাকাউন্টে এ সম্মাননা গ্রহণের একটি ছবি পোস্ট করেছেন। তারপরই তা সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। এ সময় উৎসবে উপস্থিত ছিলেন, পাওলি দাম, প্রসেনজিৎ চ্যাটার্জি, গৌতম ঘোষ, অরিজিৎ দত্ত, রাজ চক্রবর্তী সহ অনেকে।
tপ্রসেনজিৎ শিশুশিল্পী হিসেবে প্রথম অভিনয় করেন তার বাবা বিশ্বজিৎ পরিচালিত ছোট্ট জিজ্ঞাসা সিনেমায়। ১৯৬৮ সালে মুক্তি পায় সিনেমাটি। ১৯৮৩ সালে দুটি পাতা সিনেমার মাধ্যমে প্রথম নায়ক হিসেবে আত্মপ্রকাশ করেন এই অভিনেতা। ১৯৮৭ সালে তার অভিনীত সিনেমাগুলোর মধ্যে অমর সঙ্গী সিনেমাটি সবচেয়ে সুপারহিট।

প্রসেনজিৎ ১৯৮৯ সালে ডেভিড ধাওয়ানের পরিচালনায় আঁধিয়া এবং ১৯৯১ সালে মেহুল কুমারের পরিচালনায় মিত মেরে মন কে শিরোনামের হিন্দি সিনেমায় নায়কের চরিত্রে অভিনয় করেন।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close