৫ই অক্টোবর, ২০১৬ ইং, বুধবার ২০শে আশ্বিন, ১৪২৩ বঙ্গাব্দ


ইরানও হামলা চালিয়েছে পাক সীমান্তে


Amaderbrahmanbaria.com : - ৩০.০৯.২০১৬

নিয়ন্ত্রণরেখা টপকে বুধবার গভীর রাতে পাকিস্তান অধিকৃত কাশ্মীরে হামলা চালায় ভারতীয় সেনা। সেই ঘটনার রেশ না কাটতেই ফের হামলার মুখে পড়েছে পাকিস্তান। বালুচিস্তান সীমান্ত দিয়ে এবার হামলা চালিয়েছে ইরানি সেনারা। এই হামলা নিয়ে পাকিস্তান সরকার এখন পর্যন্ত কোনো প্রতিক্রিয়া জানায় নি।
প্রদেশটির সরকারের একজন কর্মকর্তার বরাত দিয়ে দ্য নেশন জানায়, ইরানের ছোঁড়া মর্টার শেলগুলো সীমান্তবর্তী পাঞ্জগড় জেলায় আঘাত হানে। ওই কর্মকর্তা জানান, মর্টার শেলগুলো সীমান্ত এলাকার কিল্লি করিমদাদ চেকপোস্টে এসে আঘাত হানে। তবে ওই হামলায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
হামলার পর সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা ওই এলাকা পর্যবেক্ষণ করেছেন বলে জানা গেছে। এ ছাড়া ওই সীমান্তে সীমান্তরক্ষীর সংখ্যাও বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন ওই কর্মকর্তা।
বালুচিস্তানের পাকিস্তানের প্রাদেশিক সরকার জানিয়েছে, সব মিলিয়ে তিনটি মর্টার শেল ছোঁড়া হয়। এই তিন মর্টার শেলের মধ্যে একটি সীমান্তে থাকা পাকিস্তান সেনা চৌকির কাছে আঁছড়ে পড়ে।
৯০০ কিলোমিটার সীমান্ত এলাকা রয়েছে পাকিস্তান ও ইরানের মধ্যে। এই ঘটনার পর বালুচিস্তানে ইরান সীমান্তে বিশাল সংখ্যক সেনা মোতায়েন করেছে পাকিস্তান।
ইরান দীর্ঘদিন ধরেই বালুচিস্তানে সন্ত্রাসপ্রতিরোধে পাকিস্তানকে অনুরোধ করে আসছে। পাকিস্তান সন্ত্রাসপ্রতিরোধে খুব বেশি সক্রিয় না হওয়ায় ইরানেও তার নেতিবাচক প্রভাব পড়ছে বলেও দেশটির অভিযোগ।
উল্লেখ্য, এর আগেও পাক সীমান্তে ইরানি সেনাবাহিনী হামলা চালিয়েছে।

ইন্ডিয়াটুডে, ডিএনএ ইন্ডিয়া, এক্সপ্রেস ট্রিবিউন থেকে নেয়া





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close