g বুধবার এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

সোমবার, ২রা অক্টোবর, ২০১৭ ইং ১৭ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

বুধবার এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ

AmaderBrahmanbaria.COM
আগস্ট ১১, ২০১৪

---

hsc resultডেস্ক রির্পোট : মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের অধীনে  সাধারণ এইচএসসি, আলিম, এইচএসসি (ভোকেশনাল) ও ডিআইবিএস পরীক্ষা-২০১৪ এর ফল ১৩ আগস্ট বুধবার প্রকাশ করা হবে।

বেলা দেড়টায় দেশের শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইট, সংশ্লিষ্ট সব পরীক্ষা কেন্দ্র/শিক্ষা প্রতিষ্ঠান এবং এসএমএস এর মাধ্যমে একযোগে প্রকাশ করা হবে। ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছ থেকে সংশ্লিষ্ট পরীক্ষা কেন্দ্রের আওতাধীন সকল প্রতিষ্ঠানের প্রধানরা ফল সংগ্রহ করতে পারবেন।

সোমবার বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাবকমিটির এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বোর্ডগুলোর প্রকাশিত ফল ওয়েবসাইট, সংশ্লিষ্ট সকল পরীক্ষা কেন্দ্র/শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে ওয়েব মেইল’র মাধ্যমে সংগ্রহ করতে হবে। সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর ওয়েব মেইলের মাধ্যমে প্রাপ্ত ফল ডাইনলোড করে প্রকাশ করার জন্য www.educationboard.gov.bd  ওয়েবসাইটের Webmail ব্যবহার করে প্রতিষ্ঠানের ঊওওঘ এর মাধ্যমে ফল ডাউনলোড করার পরামর্শ দেয়া হয়েছে।

পরীক্ষার্থীদের পরীক্ষার ফল স্ব স্ব কেন্দ্র/শিক্ষা প্রতিষ্ঠান থেকে সংগ্রহ করার পরামর্শ দেয়া হয়েছে। এছাড়া পরীক্ষার্থীরা শিক্ষা বোর্ডসমূহের ওয়েবসাইট ঠিকানা www.educationboardresults.gov.bd  এবং সংশ্লিষ্ট বোর্ডের ওয়েবসাইটের মাধ্যমে ফল সংগ্রহ করতে পারবে। নির্ধারিত Short Code- -১৬২২২ এ SMS এর মাধ্যমে ফল প্রাপ্তির পদ্ধতি টেলিটকের বিজ্ঞপ্তির মাধ্যমে জানা যাবে।

জ্ঞাতব্য, শিক্ষাবোর্ড, শিক্ষা মন্ত্রণালয় বা পত্রিকা অফিসে কোনো ফল পাওয়া যাবে না। পুনঃনিরীক্ষণের জন্য এসএমএস এর মাধ্যমে ১৪ আগস্ট থেকে ২০ আগস্ট পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে।

এ জাতীয় আরও খবর